অবশেষে পাকিস্তান-আফগানিস্তানের মধ্যকার ওডিআই সিরিজ স্থগিত

সুবর্ণ স্পোর্টস কর্ণার ডেস্ক : অবশেষে পাকিস্তান-আফগানিস্তানের মধ্যকার ওডিআই সিরিজ স্থগিত করে দেয়া হলো। গতকাল সোমবার প্রথমে ভেন্যু স্থানান্তর করে পাকিস্তানে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। এর কয়েক ঘণ্টা পরই সিরিজ স্থগিতের অনুরোধ জানায় আফগানিস্তান। সেই প্রেক্ষিতে দুই বোর্ডের আলোচনায় সিরিজটি স্থগিত করা হয়েছে।
পাকিস্তান-আফগানিস্তান সিরিজটি প্রথমে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ওই সময় সেখানে আইপিএলের বাকি অংশ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। ফলে বাধ্য হয়ে ভেন্যু স্থানান্তর করে শ্রীলঙ্কার হাম্বানটোটা নির্বাচন করে আফগান ক্রিকেট বোর্ড। কিন্তু লজিস্টিক কারণে সেখানেও আয়োজন সম্ভব হচ্ছে না।
জানা গেছে, শ্রীলঙ্কায় করোনাভাইরাসে একদিনে ১৮৭ জনের রেকর্ড মৃত্যু হয়েছে। এরপরই গত শুক্রবার দেশটির সরকার লকডাউন জারি করেছে, যা দশদিন থাকবে। তাছাড়া তালেবান কর্তৃক কাবুল দখলের পর থেকে উভয় দেশের মধ্যে সব ধরণের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ রয়েছে। এমতাবস্থায় শ্রীলঙ্কায় সিরিজটি বাতিল করে পাকিস্তানে নিয়ে আসে এসিবি।
তবে প্রথমে জানা গিয়েছিল, সড়কপথে পাকিস্তান হয়ে সেখান থেকে বিমানে করে দুবাই, এরপর সেখান থেকে কলম্বো যাওয়ার কথা ছিল আফগান ক্রিকেট দলের। সে জন্য আফগান ক্রিকেটারদের পাকিস্তানি ভিসাও দেওয়া হয়। কিন্তু করোনাবিধির কারণে সেটি বাতিল করা হয়।
পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, সিরিজটি স্থগিতের জন্য আফগানিস্তান অনুরোধ করেছিল। কারণ হিসেবে বলেছে, ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্য, বিমানবন্দরগুলোর অস্থিতিশীলতা, এবং সিরিজ সম্প্রচার সুবিধা না পাওয়া। ২০২২ সালে সিরিজটি আয়োজন করার ব্যাপারে দুই বোর্ডই একমত হয়েছে।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০