আইসিসির জুলাইয়ের প্লেয়ার অব দ্য মান্থ সাকিব আল হাসান

সুবর্ণ স্পোর্টস কর্ণার ডেস্ক : বিশ্ব ক্রিকেটের সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) জুলাই মাসের ‘প্লেয়ার অব দ্য মান্থ’ নির্বাচিত হয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জুলাই মাসে পুরুষ ও নারী ইভেন্টে সেরা খেলোয়াড়ের নাম ঘোষনা করে আইসিসি। নারী ইভেন্টে সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্টেফানি টেলর।
চলতি বছরের শুরু থেকে প্রতি মাসের সেরা খেলোয়াড়কে পুরস্কৃত করার প্রক্রিয়া চালু করে আইসিসি। বাংলাদেশের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে সাকিব এই পুরস্কার জিতলেন। এর আগে গত মে মনোনয়ন পাবার পর সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।
সাকিবের সাথে জুলাই মাসে ‘প্লেয়ার অব দ্য মান্থ’-এর জন্য মনোনয়নের পেয়েছিলেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ এবং ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ জুনিয়র।
গেল মাসে জিম্বাবুয়ে সফরে এক টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলে টাইগাররা। সফরে টেস্টে ব্যাট হাতে ৩ রান, ওয়ানডেতে ১৪৫ রান ও টি-টুয়েন্টিতে ৩৭ রান করেন। ওয়ানডেতে দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৯৬ রান করে দলের সিরিজ জয় নিশ্চিত করেন সাকিব। টেস্টে ৫ , ওয়ানডেতে ৮ ও টি-টুয়েন্টিতে ৩ উইকেট নেন।
আইসিসির জুলাই মাসের সেরা ক্রিকেটার হওয়ায় উচ্ছ্বসিত সাকিব। তিনি বলেন, আইসিসির জুলাই মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়া খুবই দারুণ ব্যাপার। এই মাসে অনেকেই অসাধারণ পারফরম্যান্স করেছে এবং এ কারণেই এটা আমার কাছে বিশেষ কিছু। আমি তৃপ্তি পাই, যখন দলের জয়ে অবদান রাখতে পারি এবং গত কয়েক সপ্তাহে আমি দলের জন্য অবদান রাখতে পেরে দারুণ আনন্দিত।
নারী ক্রিকেটে জুলাই মাসের সেরা ক্রিকেটার হওয়া টেলর, চার ওয়ানডেতে ৭৯ দশমিক ১৮ স্ট্রাইক রেটে ১৭৫ রান করেছেন। বল হাতে ৩টি উইকেটও নিয়েছেন এই অলরাউন্ডার। ওয়ানডের পাশাপাশি টি-টোয়েন্টিতে চারটি উইকেট শিকার ছিলো ক্যারিবীয় এই নারী ক্রিকেটারের। টেইলরের সাথে মনোনয়ন পেয়েছিলেন স্বদেশি হ্যালি ম্যাথুজ ও পাকিস্তানের ফাতিমা সানা।
আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় প্রত্যক মাসের সেরা পুরুষ ও নারী ক্রিকেটারকে। আইসিসির বিশেষজ্ঞ প্যানেলের ৯০ শতাংশ এবং সমর্থকদের ১০ শতাংশ ভোটের উপর বিবেচনা করে মাসের সেরা খেলোয়াড় নির্বাচন করা হয়। -বাসস।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০