আওয়ামী লীগের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না–মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর -ফাইল ছবি

সুবর্ণ প্রভাত অনলাইন ডেস্ক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর   আওয়ামী লীগের উদ্দেশে বলেছেন,তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না।  যারা আগের রাতে ভোট চুরি করে নিয়ে যায় ।    বিনা প্রতিদ্বন্দ্বিতায়  ১৫৪ জনকে  নির্বাচিত করে, বন্দুক আর পিস্তল দিয়ে জোর করে ক্ষমতায় বসে থাকে,  ‘তাদের লজ্জা হয় না, যখন গণতন্ত্রের কথা বলে?’

আজ মঙ্গলবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কৃষক দলের বর্ধিত সভার  প্রধান অতিথির  বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কৃষক দলের সভাপতি হাসান জাফিরের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সভা সঞ্চালনায়  এ সভায় মির্জা ফখরুল অভিযোগ  বলেন,    শেখ হাসিনার প্রতি, আওয়ামী লীগের প্রতি মানুষের কোনো আস্থা নেই।   ২০১৪ ও ২০১৮ সালে কোনো নির্বাচন হয়নি। মানুষ ভোট দিতে পারেননি। বর্তমান সরকার ১২ বছর ধরে এ দেশের মানুষের ওপর অত্যাচার করছে।  মানুষের আশা–আকাঙ্ক্ষাকে নষ্ট করে দিয়েছে।

বিএনপির মধ্যে গণতন্ত্র নেই—আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, তাঁর কথায় ঘোড়াও হাসে। তাঁদের গণতন্ত্র মুখেই শুধু। তাঁরা গণতন্ত্রে বিশ্বাস করেন না।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র মানে খালেদা জিয়া। কিন্তু মিথ্যা মামলায় তাঁকে আটকে রাখা হয়েছে। দেশের বর্তমান সংকট শুধু বিএনপির নয়, পুরো জাতির।

মির্জা ফখরুল  বলেন , নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার সত্যি কথা বলায় তাকে সরকারের মন্ত্রীরা মানসিক রোগী বলছেন । ‘মানসিক রোগী আপনারা। ঘর থেকে তো বের হতে দেখি না। জনগণের কাছে আসেন। পালানোর পথ খুঁজে পাবেন না।’

নির্বাচন প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, নির্বাচন হতে হবে নিরপেক্ষ, নির্দলীয় সরকারের অধীন। সেখানে মানুষ নিজের ভোট দিতে পারবে।

তিনি সার্চ কমিটির সমালোচনা করে  বলেন, ‘কিসের সার্চ কমিটি? আপনারা যাকে চাইবেন, সেই হবে।’

বিএনপির মহাসচিব  কৃষক দলের উদ্দেশে বলেন,কৃষকরা ঋণে জর্জরিত। সরকার কৃষকদের সবচেয়ে বেশি করুণ অবস্থায় নিয়ে গেছে। তারা ফসলের মূল্য পান না। চালের দাম ৭০ টাকা হলেও কৃষক সেই দাম পান না। কৃষকদের সঙ্গে থাকতে হবে।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০