আওয়ামী লীগ নয়, দেশ চালাচ্ছে  আমলা লীগ- ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর -ফাইল ছবি

সুবর্ণ প্রভাত অনলাইন ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেও আওয়ামী লীগ নয়, দেশ চালাচ্ছে এখন আমলা লীগ ।  আমলা মানে- সামরিক, বেসামরিক-পুলিশ সব।  বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৪তম কারামুক্তি দিবস উপলক্ষে আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ছাত্র ফোরামের   আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি  বলেন. শুধু ঢাকা নয়, জেলাগুলোতে জেলা প্রশাসক কার্যালয়ে আইনশৃঙ্খলা রক্ষা কমিটি বা উন্নয়ন কর্মকাণ্ডের বৈঠকে  আমলারাই সবচেয়ে বেশি আওয়ামী লীগের দায়িত্ব পালন করেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেশে আইনশৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণ ব্যর্থ হচ্ছে  এ মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আমরা খবরের কাগজে দেখি, পুলিশের অফিসাররা ধর্ষণের জন্য অভিযুক্ত হচ্ছেন। এখন তারা একটা নতুন কারসাজি শুরু করেছে।  আইজিপি বলেছেন যে, এখন পুলিশ সাংবাদিকতাও করবে।

বিএনপি মহাসচিব বলেন, এটা কিন্তু সুদূরপ্রসারী। পুলিশ যখন সাংবাদিকতা করতে চায়, তাহলে বুঝতে হবে যে এই রাষ্ট্র আর নেই। পুলিশকে এত ক্ষমতা দেওয়া হয়েছে যে ওরা নিজেরাই বলে বাতির রাজা হচ্ছে ফিলিপস, মাছের রাজা ইলিশ আর দেশের রাজা পুলিশ।

মির্জা ফখরুল সরকারের সমালোচনা করে বলেন, জনদৃষ্টি সরানোর জন্য তারা আবোল-তাবোল কথা বলছে। জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দিচ্ছে। এটার একটাই উদ্দেশ্য- জনগণের সমস্যার সমাধান করতে না পেরে জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরানো। কিন্তু এদেরকে একদিন জনগণের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০