ইসরায়েলি ভূখণ্ডে ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান

ফাইল ছবি

সুবর্ণ প্রভাত অনলাইন ডেস্কঃপ্রায় ২০০ ড্রোন-ক্ষেপণাস্ত্র দিয়ে ইসরায়েলি ভূখণ্ডে হামলা চালিয়েছে ইরান। এই প্রথম ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে সরাসরি হামলা চালালো তারা। স্থানীয় সময় শনিবার রাতে এ হামলা চালানো হয়।তবে, এই হামলার লক্ষ্যবস্তু কী ছিল তা এখনও স্পষ্ট নয়।
ইরানের সঙ্গে এই হামলায় যোগ দিয়েছিল হিজবুল্লাহ ও হুথি বিদ্রোহীরা। গোলান হাইটসে ইসরায়েলি সেনা ঘাঁটিতে লেবানন থেকে কয়েক ডজন রকেট দিয়ে হামলা করেছে হিজবুল্লাহ। এদিকে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা ইরানের সঙ্গে সমন্বয় করে ইসরায়েলে একাধিক মানববিহীন স্বয়ংক্রিয় ড্রোন নিক্ষেপ করেছে বলে জানা গেছে।
এ দিকে মার্কিন প্রেসিডেন্ট প্রেসিডেন্ট জো বাইডেন ইরানের হামলার প্রায় সঙ্গে সঙ্গে মার্কিন প্রতিরক্ষা প্রধানের সঙ্গে বৈঠক করেছেন। নেতানিয়াহুর সঙ্গেও ফোনে কথা বলেছেন তিনি। ইসরায়েলের প্রতি মার্কিন সমর্থন এখনও লৌহবর্মের মতো অটুট আছে বলেও জানিয়েছেন তিনি।
গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কের ইরানি কনস্যুলেট ভবনে সন্দেহভাজন ইসরায়েলি হামলায় ইরানের সাত সামরিক কর্মকর্তা নিহত হন। এদের মধ্যে একজন শীর্ষস্থানীয় কমান্ডার ছিলেন। তেহরান এই হামলার প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছিল। তারই প্রেক্ষিতে এই হামলা চালানো হলো।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১