কোম্পানীগঞ্জে মোশাররফ হোসেন ডায়াবেটিস হাসপাতালে সেবা শুরু

নিজস্ব প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জে মোশাররফ হোসেন ডায়াবেটিস হাসপাতালে চিকিৎসা সেবা কার্যক্রম শুরু করা হয়েছে। আজ মঙ্গলবার থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। চার শয্যা বিশিষ্ট এ হাসপাতালে বেগম ফজিলাতুন্নেছা আইসিইউ ইউনিট স্থাপন করা হয়।

আবুল খায়ের গ্রুপের আর্থিক সহায়তায় স্থাপন করা হয়েছে চার শয্যা বিশিষ্ট এ আইসিইউ ইউনিট। আজ থেকে হাসপাতালের ইউনিটটিতে রোগীদের নিবিড় পরিচর্যা শুরু করা হয়েছে।

জানাযায়, আইসিইউ ইউনিটে বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্য সেবা কর্মী দ্বারা সার্বক্ষণিক সেবা প্রদান করা হবে। এ ইউনিটে ভেন্টিলেটর, সি-পেপ/বাই-পেপসহ আধুনিক চিকিৎসা সুবিধা সংযোজন করা হয়েছে। নবস্থাপিত আইসিইউ ইউনিটে কোভিড ও নন কোভিড এবং জটিল রোগে আক্রান্ত রোগীগণ চিকিৎসা সেবা পাবেন।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি নিজস্ব অর্থায়নে নোয়াখালীর কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পনের শয্যা করে ত্রিশ শয্যায় উচ্চপ্রবাহের সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপন করেন।

উল্লেখ্য, মন্ত্রী ওবায়দুল কাদেরের পিতা মরহুম মোশাররফ হোসেনের নামে কোম্পানীগঞ্জে প্রতিষ্ঠিত এ হাসপাতালটি বাংলাদেশ ডায়াবেটিস সমিতির অধিভুক্ত। তার মরহুমা মা বেগম ফজিলাতুন্নেছার নামে নামকরণ করা হয়েছে এ হাসপাতলে নবস্থাপিত আইসিইউ ইউনিটের।

 

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০