‘গলুই’র লালু মাঝি হয়ে আসছে শাকিব খান

সুবর্ণ বিনোদন কর্ণার ডেস্ক : ‘এখন তো দেশের হলগুলোতে পুরনো সিনেমা চালাতে হচ্ছে। হল মালিক থেকে শুরু করে দর্শকরাও চান নতুন ছবি। তাই আমি বলবো হলিউড-বলিউডের সঙ্গে তুলনা না করে নূন্যতম মান ধরে রেখে হলেও চলচ্চিত্র নির্মাণ বাড়ুক।’—দেশের চলচ্চিত্র প্রসঙ্গে কথাগুলো বলেন ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান।

বর্তমানে ‘গলুই’ ছবিটির শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন এই সুপারস্টার। সম্প্রতি গলুই ছবির শুটিংয়ের বেশকিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ পেয়েছে। ছবিগুলোতে এক ভিন্ন শাকিবের দেখা মিলেছে। মাথায় গামছা এবং লুঙ্গি-ফতুয়া পরে মাঝি রূপে ধরা দিয়েছেন তিনি।

নিজের নতুন ছবি ও চরিত্র প্রসঙ্গে তিনি বলেন, ‘অন্যরকম প্রেমের ছবি গলুই। গল্পটি শোনার পর কোনোকিছু না ভেবেই রাজি হয়েছি। দর্শকরা নতুনত্ব চায়। আমিও বরাবরই চেষ্টা করি নিজেকে ভিন্নভাবে উপস্থাপন করার। এবার লালু মাঝি হয়ে আসছি। আশা করছি এই ছবিটি বিশেষ একটি কাজ হবে। আশা করছি দর্শকরা হতাশ হবেন না।’

সরকারি অনুদানপ্রাপ্ত গলুই ছবিটি পরিচালনা করছেন নির্মাতা এস এ হক অলিক এবং প্রযোজনা করছেন খোরশেদ আলম খসরু। এছাড়াও কিছুদিন আগেই তিনি শেষ করেছেন ‘অন্তরাত্মা’ ও ‘লিডার:আমিই বাংলাদেশ’ ছবি দুটির কাজ।

এদিকে কিছুদিন আগে চলচ্চিত্র পাড়ায় গুঞ্জন রটেছিল আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে প্রার্থী হচ্ছেন তিনি। তবে বিষয়টি পুরোপুরি মিথ্যে বলে উড়িয়ে দিলেন শাকিব।

তিনি বলেন, ‘পুরোটাই মিথ্যে ছিল। নির্বাচন নিয়ে ভাবছি না। যে পদ নিজ ইচ্ছায় ছেড়েছি সেই পদের জন্য লড়ার আগ্রহ নেই। এখন নির্বাচনের চেয়ে বেশি দরকার ভালো সিনেমা। শিল্পীর গুরুত্বপূর্ণ কাজ হচ্ছে অভিনয় করা। আমি শুরু থেকে এ কাজটি মনোযোগ দিয়েছি করে এসেছি। আমি আমার অবস্থানে অনড় থেকে কাজ করে যাচ্ছি। ভালো কাজের চেষ্টায় আমার মধ্যে কোনো কমতি নেই। মহামারির মধ্যেও ঝুঁকি নিয়েও ভালো সিনেমা করার চেষ্টা করেছি, যার প্রমাণ নবাব এলএলবি। আমি মনে করি, সবাই অভিনয়ে মনোযোগ দিলে ইন্ডাস্ট্রি আরো এগিয়ে যাবে।’

করোনার মাঝে অনেকেই কাজ থেকে দূরে সরে থাকলেও শাকিব খান ছিলেন ব্যতিক্রম। জীবনের ঝুঁকি নিয়ে ৩টি চলচ্চিত্রের কাজ শেষ করেছেন তিনি। মূলত চলচ্চিত্র কলাকুশলীদের আর্থিক বিষয়টি মাথায় রেখে এমন ঝুঁকি নিয়ে কাজ করেছেন বলে জানান দেশ সেরা এই অভিনেতা।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০