চাটখিলে অবৈধ হাইড্রোলিক ট্রাকের ছড়াছড়ি

চাটখিল প্রতিনিধি : নোয়াখালী জেলার চাটখিল উপজেলার খিলপাড়া ও চাটখিল পৌর শহরসহ পুরো উপজেলায় অবৈধ হাইড্রোলিক ট্রাকের ছড়াছড়ি। এসব ট্রাক দিয়ে মাটি, বালু, ইট, রড ইত্যাদি বহন করা হয়। অতিরিক্ত লোড নিয়ে এসব যানবাহন চলাচলের কারণে নষ্ট হয়ে যাচ্ছে কোটি কোটি টাকার সড়ক। অন্যদিকে এসব গাড়ির কোনো বৈধ কাগজপত্র (রুট পারমিট, ফিটনেস, ট্যাক্স টোকেন) না থাকায় রাজস্ব হারাচ্ছে সরকার। আবার এ গাড়িগুলো বেশির ভাগই সড়কের পাশে পার্কিং করে রাখায় প্রায় সময়ই ঘটছে দুর্ঘটনা।

স্থানীয় সূত্রে জানা যায়, খিলপাড়া বাজারে শাহ আলম ড্রাইভার একটি অবৈধ হাইড্রোলিক ট্রাক চালাচ্ছেন। এ ট্রাক দিয়ে ইতোপূর্বে তিনি দুর্ঘটনা ঘটিয়ে কয়েকজনকে গুরুত্বর আহতও করেছেন। কিন্তু গাড়িগুলোর বৈধ কোনো কাগজপত্র না থাকায় মালিককে খুঁজে না পেয়ে ভুক্তভোগীরা কোনো ক্ষতিপূরণ দাবি করতে পারেননি।

শাহ আলমের সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ গাড়িটি তার নয়, এটি খিলপাড়ার রহিম হাজীর। রহিম হাজীর রয়েছে দুটি হাইড্রোলিক ট্রাক। এর মধ্যে একটি শাহ আলম নিজে চালান, অন্যটি আরেক ড্রাইভার চালান বলে জানান তিনি। গাড়ির বৈধ কাগজপত্র আছে কি-না জানতে চাইলে তিনি এর কোনো সঠিক জবাব দিতে পারেননি।

এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, তারা পেটের দায়ে এসব গাড়ি চালান। কিন্তু মালিকের কোনো তথ্য তারা দিতে রাজি হয়নি। পুরো উপজেলায় ১৫-২০টি অবৈধ হাইড্রোলিক ট্রাক রয়েছে।

এ ব্যাপারে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম মোসার সাথে যোগাযোগ করলে তিনি জানান, এসব গাড়ির বিষয়ে বিআরটিএ তদারকি করে। তবে আমাদের প্রতি মাঝে মধ্যে সরকারি নির্দেশনা আসে তখন আমরা নির্দেশনার আলোকে সড়ক পরিবহন আইনে ব্যবস্থা গ্রহণ করে থাকি।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০