চাটখিল থানার ওসির অপসারণ দাবি চেয়ারম্যান প্রার্থীর

নিজস্ব প্রতিনিধিঃনোয়াখালীর চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.এমদাদুল হকের অপসারণ দাবি করেছে চেয়ারম্যান প্রাথী জেড এম আজাদ খান। তিনি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে (২১মে)অনুষ্ঠিত চাটখিল উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকে প্রার্থী।
গতকাল মঙ্গলবার (১৪ মে) প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত অভিযোগ পত্রে এ অপসারণ দাবি করেন তিনি।
লিখিত অভিযোগে বলা হয়েছে, আগামী ২১ মে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে আজাদ খান একজন চেয়ারম্যান পদপ্রার্থী। তিনি নির্বাচন কমিশন ঘোষিত নির্দেশনা মোতাবেক শান্তিপূর্ণ ভাবে নির্বাচন পরিচালনা করে আসছে। তার প্রতিপক্ষ বিভিন্ন জায়গায় তার কর্মি-সমর্থকদের নির্বাচন কাজে বাধা প্রদানসহ হত্যার হুমকি দেখিয়ে নির্বাচন পরিচালনা কার্যক্রম থেকে দূরে রাখার চেষ্টা করছে। এই ক্ষেত্রে ভারপ্রাপ্ত কর্মকর্তাকে লিখিত অভিযোগ দায়ের করেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। ওসিকে একাধিকবার ফোন করলেও তিনি কোনো ব্যবস্থা গ্রহণ করে নাই। অভিযোগে আরও বলা হয়েছে, ওসি তাহার দায়িত্ব পালনের ক্ষেত্রে নিরপেক্ষতা হারিয়েছেন। যাহা সুষ্ঠু-নিরপেক্ষ ভোটের পরিবেশের অন্তরায়।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে চাটখিল উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও দোয়াত কলম প্রতীকে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী জাহাঙ্গীর কবির অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, এখানে সুষ্ঠু ভোট হলেও আমি নির্বাচিত হব। সে ক্ষেত্রে কারো কর্মি-সমর্থককে হুমকি দেওয়ার প্রশ্নই উঠে না।
চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.এমদাদুল হক বলেন, প্রার্থী সরাসরি কোনো অভিযোগ করেনি। তবে প্রার্থীর সমর্থকদের অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এরপর একটি সাধারণ ডায়েরি (জিডি) নেওয়া হয়েছে। পরবর্তীতে পুলিশ তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। তবে কিজন্য প্রার্থী এমন অভিযোগ করেছেন এটি আমার বোধগম্য নয়।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১