চৌমুহনীতে ইসকনভক্তের লাশ উদ্ধার, ১৪৪ ধারা ভঙ্গঁ করে বিক্ষোভ

ছবি- মোসতাছিম বিল্লাহ সবুজ সবুজ

নিজস্ব প্রতিনিধিঃ নোয়াখালীর  প্রধান বানিজ্যিক কেন্দ্র  চৌমুহনীতে গতকাল শুক্রবার হামলার পর আজ শনিবার  সকালে মন্দিরসংলগ্ন পুকুর থেকে প্রান্ত চন্দ্র দাস (২৬)  নামের ইসকনভক্তের লাশ উদ্ধার করা হয়েছে। 

চৌমুহনী পৌর  এলাকায়  আজ সকাল- সন্ধ্যা  ১৪৪ ধারা বলবৎ থাকলেও  সকাল ১০টার দিকে ইসকনভক্তরা ১৪৪ ধারা ভঙ্গঁ করে তাদের  মন্দির   এলাকা থেকে  প্রান্ত চন্দ্র দাসের লাশ নিয়ে নোয়াখালী-ফেনী আঞ্চলিক মহাসড়কে অবস্থান  নেয় এবং  বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে । । এসময় আইনশৃংখলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।

ইসকন মন্দিরের সহসভাপতি হরিপ্রেম প্রসাদ বলেন, গতকাল বিকেলের হামলা-ভাঙচুর চলার সময় ইসকন মন্দিরের অন্তত চারজনকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মকভাবে আহত করা হয়। এর মধ্যে তিনজনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। প্রান্ত চন্দ্র দাস নিখোঁজ ছিল।   আজ সকাল ছয়টার দিকে মন্দিরসংলগ্ন পুকুরে তার  লাশ ভেসে  উঠেছে।

এ বিষয়টি নিশ্চিত করেন বেগমগঞ্জ থানার ওসি মোহাম্মদ কামরুজ্জামান সিকদার জানন , প্রান্ত চন্দ্র দাস জেলার চাটখিল উপজেলার সাহাপুর এলাকার বাসিন্দা। তিনি পূজায় এসেছিলেন।

কুমিল্লার ঘটনার জের ধরে গতকাল  শুক্রবার জুমার নামাজ শেষে চৌমুহনী শহরের বিভিন্ন মসজিদ থেকে কয়েক হাজার মুসল্লি বিক্ষোভ মিছিল নিয়ে বের  এবং তারা  হিন্দুদের  দোকানপাট ও ১০টি মন্দিরে হামলা-ভাঙচুর চালায়। এ সময় যতন সাহা (৪২) নামের একজন ইসকনভক্ত মারা যান এবং আহত হয় পুলিশসহ অর্ধশতাধিক।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০