ড. সাহাবউদ্দিন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ডিন নিযুক্ত

চাটখিল প্রতিনিধি : অধ্যাপক ড. এএম সাহাবউদ্দিন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ, একোয়াকালচার এন্ড মেরিন সাইন্স অনুষদের ডিন নিযুক্ত হয়েছেন। তিনি নোয়াখালী জেলার চাটখিলের ৯নং খিলপাড়া ইউনিয়নের পশ্চিম দেলিয়াই গ্রামের মুন্সি বাড়ির মৃত মোহাম্মদ আলীর ছেলে। তিনি ২০০৭ সাল থেকে এই বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করে আসছেন।

অধ্যাপক ড. এএম সাহাবউদ্দিন বাংলাদেশে আধুনিক পদ্ধতিতে মাছ চাষের বায়োফ্লক প্রযুক্তি উদ্ভাবন করে যথেষ্ট কৃতিত্ব ও প্রশংসা অর্জন করেছেন। তিনি জাপানের মিয়ে বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি লাভ করেন এবং এই বিশ্ববিদ্যালয় থেকে গবেষণায় অসামান্য কৃতিত্বের জন্য প্রেসিডেন্ট এওয়ার্ড এবং থাইল্যান্ড এশিয়ান ইনিস্টিটিউট অব টেকনোলজি (এআইটি) হতে এমএস-এ শিক্ষা-গবেষণায় ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সর্বোচ্চ মেধার পরিচয় দেয়ায় তিনি গোল্ড মেডেল প্রাপ্ত হন। বর্তমানে তিনি শিক্ষকতার পাশাপাশি গবেষণা এবং বাংলাদেশে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) জাতীয় পরামর্শকের দায়িত্ব পালন করছেন।
চাটখিলের কৃতি সন্তান ড. এএম সাহাবউদ্দিন ডিন নিযুক্ত হওয়ায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী আংশিক) আসনের এমপি এইচএম ইব্রাহিম, রাষ্ট্রপতির সাবেক সামরিক সচিব মেজর জেনারেল রুহুল আমিন (অব.), সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, চাটখিল প্রেসক্লাবের সভাপতি মো. হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক শোয়েব হোসেন বুলুসহ বিশিষ্ট ব্যাক্তিরা।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০