নয় লাখ টাকার পেন, পাঁচ কোটির ঘড়ি,বচ্চন পরিবারের মোট সম্পত্তি ২৮০০ কোটি টাকা

সুবর্ণ প্রভাত বিনোদন ডেস্কঃ
পাঁচ দশক আগে বলিউডের বড় পর্দায় একসঙ্গে দেখা গিয়েছিল ‘বিগ বি’ অমিতাভ বচ্চন এবং জয়াকে। ১৯৭২ সালে মুক্তি পাওয়া ‘বংসী বিরজু’ ছবিতে দু’জনে অসামান্য অভিনয় করেন।
অমিতাভ এবং জয়া দু’জনেই অভিনয় জগতে শীর্ষে থাকা বলি তারকাদের মধ্যে অন্যতম। ‘সিলসিলা’, ‘শোলে’, ‘অভিমান’ থেকে শুরু করে ‘কভি খুশি কভি গম’— প্রতিটি ছবিতেই এই দম্পতি দুর্দান্ত অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন।
‘কি অ্যান্ড কা’ ছবিতে দু’জনকে শেষ অভিনয় করতে দেখা গিয়েছে। ২০১৬ সালের পর আর বড় পর্দায় অমিতাভ এবং জয়াকে একসঙ্গে অভিনয় করতে দেখা যায়নি। সংবাদ সংস্থার সূত্রের খবর, বর্তমানে এই দুই তারকার মোট সম্পত্তির পরিমাণ ২৮০০ কোটি টাকা।


২০১৮ সালে জয়া বচ্চন নির্বাচন কমিশনে যে হলফনামা জমা দিয়েছিলেন, তাতে দু’জনের মোট হাজার কোটি টাকার সম্পত্তির হিসাব দেখানো হয়েছিল। স্থাবর সম্পত্তির পরিমাণ ৫৪০ কোটি টাকা। ৪৬০ কোটি টাকা অস্থাবর সম্পত্তির কথা বলা হয়েছিল।
সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, অমিতাভ প্রতি মাসে ৩০ কোটি টাকা উপার্জন করেন। জয়ার মাসিক আয় ৩৫ লক্ষ টাকা।
‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানের প্রতি পর্বের জন্য চার কোটি টাকা ধার্য করেন অমিতাভ।
সংবাদমাধ্যম সূত্রের খবর, প্রতি ছবিতে কাজ করার জন্য তিনি ছয় কোটি টাকা পারিশ্রমিক পান। সূত্রের খবর, ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে অভিনয় করার জন্য তিনি ১০ কোটি টাকা আয় করেছেন।
মুম্বইয়ের ‘জলসা’ ছাড়াও আরও পাঁচটি বাংলো রয়েছে বচ্চন দম্পতির। প্রতিটি বাংলোর মূল্য ৩২ কোটি টাকার কাছাকাছি।
অন্ধেরিতে অমিতাভের যে বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে, তা সম্প্রতি অভিনেত্রী কৃতি শ্যাননকে ভাড়া দেওয়া হয়েছে। প্রতি মাসে ১০ লক্ষ টাকা ভাড়া দিতে হয় অভিনেত্রীকে।

দিল্লির গুলমোহর পার্কে একটি বাড়িও ছিল অমিতাভের। ২০২২ সালের প্রথম দিকে ২৩ কোটি টাকার বিনিময়ে তিনি বাড়িটি বিক্রি করে দেন।
এ ছাড়াও ভোপাল, দিল্লি, গুজরাত, পুণে ও মুম্বইয়ে জমিও কিনে রেখেছেন অমিতাভ ও জয়া। উত্তরপ্রদেশের দৌলতপুর এলাকায় তিন একর জমি কিনেছেন অমিতাভ। এই জমির মূল্য ৫.৭ কোটি টাকা।
লখনউয়ের কাকোরি এলাকায় একটি চাষযোগ্য জমির মালকিন জয়া বচ্চন। ১.২২ একর এই জমির মূল্য ২.২২ কোটি টাকা।
ফ্রান্সের ব্রিগনোগান-প্লেগেও কোটি টাকা মূল্যের ৩,১৭৫ বর্গমিটারের একটি বিলাসবহুল বাংলো রয়েছে বি-টাউনের ‘বিগ বি’র।
এ ছাড়া ৬২ কোটি টাকা মূল্যের সোনার গয়না রয়েছে অমিতাভ-পত্নীর।
জয়া বচ্চনের একটি ঘড়ির মূল্য ৫১ লক্ষ টাকা। অমিতাভের যতগুলি ঘড়ি রয়েছে, তার মোট মূল্য ৩.৪ কোটি টাকা।
বচ্চন-দম্পতির সংগ্রহে এমন একটি পেন রয়েছে যার মূল্য নয় লক্ষ টাকা।
অমিতাভ ও জয়ার সংগ্রহে রয়েছে নামী ব্র্যান্ডের বহুমূল্য গাড়িও। মার্সিডিজ় বেঞ্জ, পোর্সে, রোলস রয়েস-সহ মোট ১২টি কোটি টাকা মূল্যের গাড়ি।
অমিতাভ বচ্চনের ‘জলসা’ বাড়িটির বসার ঘরের দেওয়ালে একটি সাদা ষাঁড়ের ছবি রয়েছে। এই ছবিটি এঁকেছিলেন মনজিৎ বাওয়া। সংবাদ সংস্থা সূত্রের খবর, এই ছবির দাম চার কোটি টাকা।-আনন্দবাজার

 

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯