নোবিপ্রবিতে স্নাতক (সম্মান) শ্রেণির ‘এ’ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক  (সম্মান) শ্রেণির (এঝঞ) গুচ্ছভুক্ত সমন্বিত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ  রবিবার সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নোবিপ্রবি ক্যাম্পাসে  দুপুর  ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। নোবিপ্রবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৪.৭৫ শতাংশ।

পরীক্ষা শুরু হলে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: দিদার-উল-আলম বিভিন্ন হল পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবির  কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ ফারুক উদ্দিন, পরীক্ষা পরিচালনা কমিটির সদস্যগন, শিক্ষক সমিতির সহ-সভাপতি ড. মো: আনিসুজ্জামান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব মো. মাজনুর রহমান, নোবিপ্রবি রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ জসীম উদ্দিন।

হল পরিদর্শন শেষে এক  প্রেস ব্রিফিংয়ে ভিসি বলেন, ‘‘নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অত্যন্ত সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশে ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতিতে স্নাতক  শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সফলভাবে এ পরীক্ষা আয়োজনে জেলা প্রশাসন ও রাজনৈতিক নেতাসহ সবার সহযোগীতা রয়েছে, যার ফলশ্রুতিতে অত্যন্ত সুন্দর একটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবার গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা হওয়ার কারণে শিক্ষার্থীর সংখ্যা অনেক কম।  আজ ‘এ’ ইউনিটে পরীক্ষার্থীর সংখ্যা ৩৪৬২ জন। পরীক্ষা আয়োজনে যারা সার্বিক সহযোগীতা করছেন বিএনসিসি, রোভার স্কাউট, নোবিপ্রবি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতা, সাংবাদিকসহ সবাইকে অন্তরিক ধন্যবাদ। যারা আগত পরীক্ষার্থীদের প্রতি সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। নোবিপ্রবির ভর্তি পরীক্ষায় নোয়াখালীবাসীর যে আতিথেয়তা, তা ইতোমধ্যে দেশজুড়ে নজির স্থাপন করেছে।’’ পরিশেষে পরীক্ষা অনুষ্ঠানের সাথে জড়িত সবাইকে ধন্যবাদ  তিনি।

এদিকে, নোবিপ্রবির ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে গঠিত পনেরোটি উপ-কমিটি ও  শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি নোয়াখালী জেলা প্রশাসন, পৌরসভা, সর্বস্তরের রাজনৈতিক নেতা, সামাজিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা, স্থানীয় পুলিশ ও গোয়েন্দা সংস্থা, ছাত্রনেতা, সাংবাদিকসহ সকল শ্রেণি পেশার মানুষ পরীক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে সহায়তা করছে। সব মহলের এমন অকৃত্রিম আন্তরিকতার জন্য নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: দিদার-উল-আলম সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসের সর্বত্র আনন্দমুখর পরিবেশ বিরাজ করছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন ধরনের ব্যানার-ফেস্টুন সহ   ক্যাম্পাসে আলোকসজ্জা করা হয়েছে।

উল্লেখ্য, গুচ্ছভূক্ত ২০টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের   স্নাতক  (সম্মান) শ্রেণির বিজ্ঞান বিভাগের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা  আজ , মানবিক বিভাগের ‘বি’ ইউনিটের পরীক্ষা ২৪ অক্টোবর এবং বাণিজ্য বিভাগের ‘সি’ ইউনিটের পরীক্ষা ১ নভেম্বর অনুষ্ঠিত হবে।

এক প্রেস বিজ্ঞপতিতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের শাখা কর্মকর্তা    রাহয়ান কায়সার হাশেম বিষয়টি নিশ্চি করেছেন।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০