নোয়াখালীতে আন্তজেলা ডাকাত দলের সর্দারসহ ছয়জন গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি

নোয়াখালীর কবিরহাট উপজেলা ও কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় পৃথক দুইটি অভিযান চালিয়ে আন্তজেলা ডাকাত দলের সর্দারসহ ছয় সদস্যকে গ্রেফতার করেছে নোয়াখালী জেলা ডিবির পুলিশ। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে ও আজ বুধবার ভোর অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হলো কোম্পানীগঞ্জ উপজেলার চরফকিরা ইউনিয়নের আদর্শনগর এলাকার নিজাম ডাকাত বাহিনীর প্রধান নিজাম উদ্দিন ওরফে নিজাম ডাকাত (৪৪), তার প্রধান সহযোগী বেগমগঞ্জ অনন্তপুর গ্রামের মানিক (২৬), একই এলাকার খোরশেদ আলম (৩০), সীতাকুণ্ডের আলী আকবর (৬০), কুমিল্লার মনোহরগঞ্জের হাতিমারা এলাকার নুরুল আলম কালু (৫০) ও শামছুল আলম (৩৩)। পুলিশ এ সময় তাদের কাছ থকে একটি মিনি পিকআপ ভ্যান, লোহা কাটার যন্ত্র, সাংকেতিক স্ট্যান্ড, এক বান্ডিল রশি, ত্রিপল, একটি ধারালো ছোরা উদ্ধার করে।


আজ বুধবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম পিপিএম। তিসি বলেন, গোপন সংবাদের সুত্র ধরে গতকাল রাতে জেলা ডিবির পুলিশ পরিদর্শক রবিউল হকের নেতৃত্বে বাটইয়া ইউনিয়নের ওটারহাট এলাকার চৌরাস্তা এলাকায় অভিযান চালানো হয়। ডাকাতির প্রস্তুতিকালে বাহিনীর প্রধান নিজাম ডাকাত, তার প্রধান সহযোগী মানিক, খোরশেদ আলম ও সীতাকুণ্ডের আলী আকবরকে গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে একই রাতে তাদের সহযোগী কুমিল্লার মনোহরগঞ্জের নুরুল আলম ও শামছুল আলমকে গ্রেফতার করা হয়।
পুলিশ সুপার আরো জানান, গ্রেফতারকৃত নিজাম ডাকাতের বিরুদ্ধে হত্যা ও ডাকাতিসহ বিভিন্ন অপরাধের ৯টি মামলা রয়েছে। এ ছাড়া অপরদের বিরুদ্ধেও ডাকাতিসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীসা ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খালেদ ইবনে মালেক।

 

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০