নোয়াখালীতে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি

‘ধর্ম যার যার রাষ্ট্র সবার’ এ শ্লোগানে নোয়াখালীতে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক  দিনব্যাপী কর্মশালা  আজ মঙ্গলবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।  এ কর্মশালার আযোজন করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্প।

ধর্ম মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্প পরিচালক আব্দুল্লা আল শাহীনের সভাপতিত্বে  কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলম।

হিন্দু কল্যাণ ট্রাষ্টের সহকারী পরিচালক হাছান উজ জামানের সঞ্চালনায়  অতিথি হিসেবে  বক্তব্য রাখেন,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসরাত সাদমীন, ইসলামিক ফাউন্ডেশন নোয়াখালীর উপ-পরিচালক মো. রেজ্জাকুল হায়দার, জেলা সিনিয়র তথ্য অফিসার আব্দুল্লাহ আল মামুন, ভুলুয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু জাফর মো. হারুন, নোয়াখালী সরকারি কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জুলফিকার হায়দার,  এএসপি আকরামুল হাসান , বীর মুক্তিযোদ্ধা  আবুল কাসেম জিএ ,জেলা আওয়ামী লীগ নেতা আব্দুল মমিন বিএসসি,  জেলা জামে মসজিদের খতিব মুফতি মোহাম্মদ দেলওয়ার হোসেন. জেলা সাংস্কৃতিক কর্মকর্তা কামরুল হাসান, এডভোকেট পাপ্পু সাহা  ও গণমাধ্যম বিষয়ক বেসরকারি উন্নয়ন সংস্থা সমষ্টি পরিচালক মীর সাহিদুল আলম প্রমুখ।

আয়োজকরা জানান, এ ধরণের কর্মশালা আযোজনের মূল উদ্দেশ্য হচ্ছে তরুণ সমাজ থেকে শুরু করে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল স্থলের মানুষকে ধর্মের সঠিক বর্ণনা এবং ব্যাখ্যাগুলোকে তুলে ধরার মাধ্যমে গণসচেতনতা বৃদ্ধি করা।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯