নোয়াখালীতে পুজা উদযাপন পরিষদের সাথে চট্রগ্রাম বিভাগীয় কমিশানের মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি

নোয়াখালীর জেলা ও উপজেলা পুজা উদযাপন পরিষদের নেতাদের সাথে মতবিনিময় সভা করেছন চট্রগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান। আজ রবিার বিকালে নোয়াখালী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ মতবিনিমিয় সভা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা  প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

সভায় গত শুক্রবার ও তারে আগের দিন নোয়াখালীর বেগমগঞ্জের ছয়ানী ও চৌমুহনীর বিভিন্ন পুজা মন্ডপ-মন্দির ব্যবসা প্রতিষ্ঠান  ও বাসা বাড়ীতে হামলা ও নারকীয় তান্ডবের ভয়াবহ চিত্রের কথা তুলে ধরেন সনাতন ধর্মের বিভিন্ন সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।  এ সময় ক্ষতিগ্রস্থরা এ তান্ডবের সাথে জড়িতদের দ্রুত  গ্রেফতার  ও দৃষ্টান্তমুলক বিচার দাবি করেন।

এ সময় বিভাগীয় কমিশনার বলেন ,প্রধানমন্ত্রী ও স্বরাস্ট্র মন্ত্রীর নির্দেশে তারা দ্রুত সময়ে মধ্যে  ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার  চেষ্টার  চালিয়ে যাচ্ছেন এবং আগামীতে অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে সকলকে একসাথে কাজ করার অনুরোধ  জানান তিনি।

পরে হামলার সময় নিহত দুই সনাতন ধর্মের যতন সাহা ও প্রান্ত দাসের সৎকারের জন্য ৫০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেন।  এসময়  চট্রগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. প্রকাশ কান্তি চৌধুরী  উপস্থিত ছিলেন।

এর আগে চট্রগ্রাম বিভাগীয় কমিশনার জেলার আইনশৃঙ্খলা ও সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলার বিষয়ে জরুরী সভা করেন। এতে জনপ্রতিনিধি,প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিও রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০