নোয়াখালীতে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি : ২০০৪ সালের ২১ আগস্ট। বছর ঘুরে আবার ফিরে এসেছে বর্বরোচিত ও বীভৎস হত্যাযজ্ঞের এ দিন। মৃত্যু ও রক্তস্রোতের নারকীয় নজিরবিহীন গ্রেনেড হামলার ১৭তম বার্ষিকী। এ উপলক্ষে আজ শনিবার সকাল ১১টায় এ ঘটনায় নিহতদের স্মরণে নোয়াখালী পৌরসভার উদ্যোগে পৌরসভা চত্বরে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান আলোচক ছিলেন নোয়াখালী শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল।
এ সময় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মিয়া মো. শাহজাহান, মো. নাছির উদ্দিন, দেলওয়ার হোসেন মিন্টু ও শহর যুবলীগ নেতা নূর আলম ছিদ্দিকী রাজুসহ অনেকে।
স্মরণসভা থেকে ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনায় জড়িত সকলকে গ্রেফতারপূর্বক শাস্তি কার্যকর করার দাবী জানান। একই সঙ্গে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।
উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে ভয়াবহ নজিরবিহীন গ্রেনেড হামলা চালানো হয়। এতে আওয়ামী লীগের নেতাকর্মীসহ ২৪ জন নিহত হন। এর মধ্যে রয়েছেন প্রয়াত সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আওয়ামী লীগ নেত্রী আইভি রহমান। আহত হন তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনাসহ দলের কেন্দ্রীয় শীর্ষ নেতৃবৃন্দ এবং কয়েকশ’ নেতাকর্মী এবং সাধারণ মানুষ।
নিত্য প্রাণবন্ত বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণ ওইদিন মুহূর্তেই পরিণত হয়েছিল মৃত্যুপুরীতে। সেদিন যদি ঘাতকদের নিক্ষিপ্ত গ্রেনেড সমাবেশের জন্য ব্যবহৃত ট্রাকে বিস্ফোরিত হতো তবে শেখ হাসিনাসহ আওয়ামী লীগের কোনো সিনিয়র নেতাই প্রাণে রক্ষা পেতেন না। আর এটিই ছিল ঘাতকচক্রের মূল পরিকল্পনা।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০