প্যানডোরা পেপার্স কেলেংকারিতে শচীনসহ ৩শ’ ভারতীয়ের বিরুদ্ধে তদন্ত চলবে

সুবর্ণ স্পোর্টস কর্ণার ডেস্ক : প্যানডোরা পেপার্স কেলেংকারিতে দেশের বাইরে অ্যাকাউন্ট খুলে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে ভারতীয় কিংবদন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকারসহ ৩০০ ভারতীয়র বিরুদ্ধে। এই তালিকায় ব্যবসায়ীসহ বিভিন্ন রাজনীতিকও রয়েছেন। সব অভিযোগের তদন্ত করা হবে বলে আশ্বস্ত করেছে ভারত সরকার। খবর বিবিসি ও ইন্ডিয়ান এক্সপ্রেসের।

সোমবার তদন্তের বিষয়টি নিশ্চিত করেন ভারতে কেন্দ্রীয় সরকারের প্রত্যক্ষ কর দপ্তরের (সিবিডিটি) মুখপাত্র। তিনি জানান, ওই তদন্ত কমিটিতে থাকবেন প্রত্যক্ষ কর দপ্তরের চেয়ারম্যানসহ কয়েকজন প্রতিনিধি, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি), রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া এবং অর্থবিষয়ক গোয়েন্দা সংস্থা।

এর আগে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, ভারতীয়দের ‘ক্রিকেট ঈশ্বর’ শচীন টেন্ডুলকার ও তার স্ত্রী অঞ্জলিও নাম উঠে এসেছে প্যানডোরা পেপারসে। জানা গেছে, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে সাস ইন্টারন্যাশনাল লিমিটেড নামে একটি সংস্থার বেনিফিসিয়াল ওনার্স ও পরিচালক পদে রয়েছেন শচীন ও অঞ্জলিরা।

২০১৬ সাল থেকে তারা এই সংস্থার সঙ্গে যুক্ত। সেখানে ৯টি শেয়ার রয়েছে শচীনের নামে, যার মূল্য ভারতীয় মুদ্রায় প্রায় সাত কোটি রুপি। আর অঞ্জলি টেন্ডুলকারের শেয়ার ১৪টি, যার মূল্য প্রায় ১১ কোটি রুপি।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯