প্রথম আলোর নিজস্ব প্রতিবেদককে সপরিবারে হত্যার হুমকির প্রতিবাদে নোয়াখালীতে সমাবেশ ও মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি : দৈনিক প্রথম আলোর নোয়াখালীর নিজস্ব প্রতিবেদক মাহাবুবুর রহমানকে সপরিবারে হত্যার হুমকি দেয়ার প্রতিবাদে ও জড়িতকে চিহ্নিত করে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে এক মানববন্ধন ও সমাবেশ করেছে জেলায় কর্মরত সাংবাদিকরা। আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় নোয়াখালী জেলা প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করেছে।

এ সময় বক্তব্য রাখেন নোয়াখালী প্রেস ক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার সিকদার, সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাকের নোয়াখালী প্রতিনিধি আলমগীর ইউসুফ, দৈনিক যুগান্তরের নোয়াখালী প্রতিনিধি মনিরুজ্জামান চৌধুরী ও ইন্ডিপেন্ডেন্ট টিভির নোয়াখালী প্রতিনিধি আবু নাছের মঞ্জু।

এ সময় কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, আওয়ামী লীগ নেতা মিথুন ভট্ট ও প্রথম আলোর বন্ধুসভার জেলা সভাপতি মহিউদ্দিন রাতুল বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন চ্যানেল টোয়েন্টি ফোরের নোয়াখালী প্রতিনিধি সুমন ভৌমিক।

এছাড়াও প্রথম আলোর বন্ধুসভা ও ছাত্র ঐক্যপরিষদ এ কর্মসূচিতে একাত্মতা ঘোষণা করেন।

সমাবেশে বক্তারা সাংবাদিক মাহবুবুর রহমানকে সপরিবারে প্রাণনাশের তীব্র নিন্দা জানিয়ে বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ ঘটনায় জড়িত ব্যক্তিকে চিহ্নিত করে গ্রেফতারের দাবি জানান। একই সাথে দৈনিক নোয়াখালী প্রতিদিনের সম্পাদক রফিকুল আনোয়ারকেও একই নাম্বার থেকে হত্যার হুমকি দিয়েছে। সে বিষয়েও বক্তারা ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানান। অন্যথায় পরবর্তীতে কঠোর আন্দোলনের ঘোষণা করা হবে বলেও জানান তারা।

উল্লেখ্য, গতকাল বুধবার দুপুর ২টার দিকে ০১৭৫৮-২৭১৯০৪ নাম্বার থেকে সাংবাদিক মাহাবুবকে সপরিবারে হত্যা হুমকি দেয়। এ ঘটনায় সন্ধ্যায় সুধারাম মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন সাংবাদিক মাহাবুব।

এ ঘটনায় জাতীয় ও স্থানীয় বিভিন্ন সংবাদ মাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশ হয় এবং প্রতিবাদের ঝড় উঠে।

অন্যদিকে জেলা পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম জানিয়েছেন, এ ঘটনায় জড়িত ব্যক্তিকে দ্রুত আইনের আওতায় আনা হবে বলে তিনি সাংবাদিকদের আশ্বস্ত করেন।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯