প্রাথমিকে যুক্ত হচ্ছে না নতুন ক্লাস

সুবর্ণ প্রভাত ডেস্ক : করোনা পরিস্থিতি অনুকূলে এলে পর্যায়ক্রমে পুরোপুরি শ্রেণি পাঠদান শুরুর পরিকল্পনা থাকলেও সংক্রমণের এই অবস্থায় সরকারি প্রাথমিকে বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রমে নতুন করে কোনো ক্লাস যুক্ত হবে না। করোনা সংক্রমণ কমলেও শিক্ষার্থীদের মধ্যে করোনা যাতে না ছড়িয়ে পড়ে সে লক্ষ্যেই এই সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম বলেন, আপাতত যেভাবে চলছে সেভাবেই বিদ্যালয়ে শ্রেণি পাঠদান চলবে। প্রত্যেক শ্রেণির জন্য প্রতিদিন তিনটি করে বিষয়ের শ্রেণি পাঠদান চলছে। স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) অনুসারে পরিস্থিতির ওপর নির্ভর করে স্থানীয়ভাবে পাঠদান পরিকল্পনা নতুন করে করার কথা বলা থাকলেও এই পরিস্থিতিতে আপাতত নতুন ক্লাস যুক্ত হবে না।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, সরকারের পরিকল্পনা অনুযায়ী করোনাভাইরাস সংক্রমণ ৫ শতাংশের শিক্ষা প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে সব শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন বিদ্যালয়ে আনার ব্যবস্থা নেওয়া হবে। শ্রেণি কার্যক্রমের সময়ও বাড়ানো হবে।

প্রসঙ্গত, গত ১২ সেপ্টেম্বর দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে সশরীরে শ্রেণি পাঠদান শুরু হয়। শুরুর পর থেকে দেশে করোনা সংক্রমণ কমলেও শিক্ষার্থীরা করোনা সংক্রমিত হয়েছে। এই পরিস্থিতিতে সংক্রমণ বিস্তার রোধে চলমান শ্রেণি কার্যক্রমে নতুন করে কোন ক্লাস যুক্ত করা হবে না।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০