বৃষ্টিতে ভেস্তেই গেল ভারত-পাকিস্তান ম্যাচ, রিজার্ভ ডে সোমবার খেলা

সুবর্ণ প্রভাত স্পোর্টস ডেস্কঃ :
রবিবার কলম্বোয় দ্বিতীয় বার বৃষ্টি আসায় ভারত-পাকিস্তান ম্যাচ আর শুরু করা যায়নি। খেলা ভেস্তে দেন আম্পায়ারেরা। তবে এই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যেতে পারে, এই আশঙ্কা করেই সোমবার রিজার্ভ দিন রাখা হয়েছে। সোমবার আবার খেলা হবে। যে হেতু ওভার কমেনি তাই সোমবার ৫০ ওভারেরই খেলা হবে। অর্থাৎ, ভারত ২৪.১ ওভার থেকে ব্যাটিং শুরু করবে। এশিয়া কাপের অন্যান্য ম্যাচের মতো এই ম্যাচও দুপুর ৩টে থেকেই শুরু হবে।
ভারতের ইনিংস শুরু হওয়ার সময় কলম্বোতে বৃষ্টি হচ্ছিল না। ভালই রোদ ছিল। কিন্তু খেলা যত এগোয় তত আকাশ কালো হতে শুরু করে। ভারতের রান যখন ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭, তখনই প্রবল বৃষ্টি শুরু হয়। গোটা মাঠ কভারে ঢেকে দেওয়া হয়। বেশ কিছু ক্ষণ জোরে বৃষ্টি হয়। ফলে কভারের উপরে জল জমে গিয়েছিল। বৃষ্টি থামলে সেই জল সরাতে হিমশিম খেতে হয় মাঠকর্মীদের।
বৃষ্টি থামার পরে কভার সরাতে দেখা যায় মাঠের দু’টি জায়গায় খারাপ অবস্থা। সেখানে ঘাসের রং বদলে গিয়েছিল। জল দাঁড়িয়ে গিয়েছিল। সেই দু’টি জায়গা নিয়ে খাটতে হয় মাঠকর্মীদের। আম্পায়ারেরা বার বার মাঠ পরিদর্শন করছিলেন। কিন্তু কখন খেলা শুরু হবে সেটাই বুঝতে পারছিলেন না তাঁরা। অবশেষে তাঁরা জানান, রাত ৯টায় খেলা শুরু হলে ৩৪ ওভারের খেলা হবে।
আম্পায়ারেরা খেলা শুরু করার তোড়জোড় শুরু করতে করতেই আবার বৃষ্টি শুরু হয়। আবার মাঠ ঢাকতে হয়। আম্পায়ারেরা বুঝতে পারেন আরও সময় নষ্ট হবে। ২০ ওভারের খেলা করতে হলে অন্তত রাত ১০টা ৩৭ মিনিটের মধ্যে খেলা শুরু করতে হত। সেটা সম্ভব হবে না জেনেই খেলা ভেস্তে দেওয়ার সিদ্ধান্ত নেন তাঁরা। -আনন্দবাজার

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০