রামগতিতে অবৈধ ভাবে সার মওজুদ করায় ব্যবসায়ীর জরিমানা

নজরুল ইসলাম,রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি

লক্ষ্মীপুরের রামগতিতে অবৈধ ভাবে ২০ মেট্রিক টন ইউরিয়া সার সংগ্রহ করে মওজুদ করার অভিযোগে বিটুল চন্দ্র সাহা নামে এক সার ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মোমিন এ জরিমানা করেন। । বিটুল উপজেলার চরলক্ষ্মী এলাকার সন্তোষ সাহার ছেলে। স্থানীয় চরগাজী এলাকার রামগতি বাজার মীর রোডে খুচরা সার বিক্রয়ের তার একটি দোকান রয়েছে।

জানা যায়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নিয়োগকৃত খুচরা সার বিক্রেতা বিটুল অবৈধভাবে মজুদের লক্ষ্যে লক্ষ্মীপুর জেলা শহরের এক ডিলারের কাছ থেকে ২০ মেট্রিক টন ইউরিয়া সার সংগ্রহ করেন। বৃহস্পতিবার রাতে ট্রাকযোগে ওই ৪০০ বস্তা সার (২০ মেট্রিক টন) গুদামজাত করতে গেলে স্থানীয়দের বিষয়টি সন্দেহ হয়। খবর পেয়ে শুক্রবার সকালে স্থানীয়দের সহায়তায় প্রশাসনের কর্মকর্তরা তাকে আটক করে রাখেন। পরে বিকেলে ভ্রাম্যমাণ আদালতে বিটুল নিজের অপরাধ স্বীকার করলে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং সংগ্রহকৃত সার লক্ষ্মীপুরের ওই ডিলারের নিকট ফেরত পাঠানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মোমিন বলেন, সংশ্লিষ্ট ইউনিয়নের নিয়োগকৃত ডিলারের কাছ থেকে সার সংগ্রহের নিয়ম থাকলেও বিটুল অন্য এলাকা থেকে অবৈধ প্রক্রিয়ায় সার সংগ্রহ করেছেন। নীতিমালা লঙ্ঘন করায় তাকে এ জরিমানা করা হয়েছে। তিনি জানিয়েছেন,বিটুলকে শোকজের প্রক্রিয়া চলছে। সন্তোষজনক জবাব দিতে না পারলে তার খুচরা সার বিক্রির অনুমোদন পত্রটিও বাতিল করা হবে।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০