লক্ষ্মীপুরে নানা আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালন

মো. আবদুল মালেক, লক্ষ্মীপুর প্রতিনিধি 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস   উদযাপন  উপলক্ষে  লক্ষ্মীপুরে নানা কর্মসূচি মধ্য দিয়ে পালন করা হয়েছে।  আজ সোমবার সকালে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।   এ সময় জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কুল পদীপ চাকমা পুষ্পস্তবক অর্পন করেন। এছাড়া  মুক্তিযোদ্ধা, যুবলীগ, ছাত্রলীগসহঅন্যান্য নেতাকর্মীরা ও বিভিন্ন স্তরের মানুষ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন করে শ্রদ্ধা জানান।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার এর সভাপতিত্বে শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্ববিশ্বাস বিষয়ক আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়। এ সময় জেলা প্রশাসক শিশু কিশোরদের সাথে নিয়ে কেক কেটে শেখ রাসেলের  জন্মদিন ও শেখ রাসেল দিবস উদযাপন করেন। এতে বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা  উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্য সদস্যদের সাথে শেখ রাসেলকেও নির্মমভাবে হত্যা করে ঘাতকরা। রাষ্ট্রীয়ভাবে এবারই প্রথমবারের মত পালিত হচ্ছে শেখ রাসেল দিবস।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০