লক্ষ্মীপুরে বিশ্ব খাদ্য দিবস পালিত

সুবর্ণ প্রভাত ডেস্ক : আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ ভালো উৎপাদনে ভালো পুষ্টি আর ভালো পরিবেশেই উন্নত জীবন এ প্রতিপাদ্য কে সঙ্গে নিয়ে লক্ষ্মীপুরে বিশ্ব খাদ্য দিবস পালিত হয়েছে।

আজ শনিবার বেলা ১১টার দিকে জেলা কালেক্টরেট ভবনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও খাদ্য বিভাগের আয়োজনে কৃষি উৎপাদনে উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. মো. জাকির হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ নূর-এ আলম।

এসময় বক্তব্য রাখেন জেলা খাদ্য কর্মকর্তা মংখ্যাই, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান ইমাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবুল খালেক কৃষক মিজানুর রহমান।

আলোচনা বক্তারা বলেন, নিরাপদ খাদ্য উৎপাদনের লক্ষ্যে অনুমোদিত মাত্রায় রাসায়নিক সার ও কীটনাশক ব্যবহার পাশাপাশি জৈবসার প্রয়োগ ও অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে নিরাপদ খাদ্য উৎপাদন বৃদ্ধি করা যায় এবং পুষ্টি খাদ্য উৎপাদন বৃদ্ধি জন্য সকল মানুষকে সচেতন হতে হবে এবং জমিন, বাড়ির আঙ্গিনা ও চাদে নিরাপদ খাদ্য উৎপাদনে ব্যবহারের উপর গুরুত্ব দেওয়া হয়। -বাসস।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০