সাকিব-নাইম নৈপুন্যে বিশ্বকাপ আশা বাঁচিয়ে রাখলো টাইগাররা

সুবর্ণ প্রভাত স্পোর্টস ডেস্ক

স্বাগতিকরা   মাঠে নেমে   যে ভাবে  পিটানো শুরু করেছিলো   মনে  হয়েছে  বাংলাদেশ   আজও হেরে যাবে।

টিভির সামনে বসে থাকা দর্শকদের মনে  এই শঙ্কা ক্ষণিকের জন্য হলেও   দেখা দেয়। তবে শেষ পর্যন্ত  সাকিব আল হাসানের অলরাউন্ড এবং মোহাম্মদ নাইমের  ব্যাটিং নৈপুন্যে টি-টোয়েন্টি  বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে খেলার আশা  বাঁচিয়ে রেখেছে   বাংলাদেশ ক্রিকেট দল।  এ জুটির সাথে  মুস্তাফিজুর রহমান বোলিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে ওমানকে ২৬ রানে হারিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) ওমানের আল-আমিরাত স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। মাস্টউইন এই ম্যাচে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেটের বিনিময়ে ১৫৩ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছে মাহমুদুল্লাহ’র বাহিনী।

জবাবে ওমান ১৫৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ ভাবে  শুরু করেন  দুই ওপেনিং ব্যাটার আকিব ইলিয়াস ও জাতিন্দর সিং। যদিও দলীয় ১৩ রানের মাথায় মুস্তাফিজের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে আউট হয়ে যান আকিব। এরপরই কাশ্যপ প্রজাপতির সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেন জাতিন্দর। ৫.৪ ওভারে আউট হওয়ার আগে দলীয় রান ৪৭ করে যান কাশ্যপ। এরপর বাংলাদেশ শিবিরে  অনেকটা  ভয় ধরিয়ে দিচ্ছিলেন জাতিন্দর সিং। দলীয় ৯০ রানের মাথায় ব্যক্তিগত ৪০ রান করে আউট হন তিনি।  আক্রমানাক্ত এই ক্রিকেটারকে ফেরান সাকিব আল হাসান।

পরে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১২৭ রানে থেমে যায় ওমানের ইনিংস। ফলে ২৬ রানের জয় পেয়েছে বাংলাদেশ। টাইগারদের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেছেন মুস্তাফিজুর রহমান। এছাড়া সাকিব নিয়েছেন ৩টি এবং সাইফউদ্দিন ও শেখ মেহেদী হাসান নেন একটি করে উইকেট।

ওপেনিংয়ে সৌম্য সরকারের বদলি হিসেবে  নাঈম শেখ মাঠে নামেন।   তিনি  দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান  করেন। ৫০ বলে  তার এই ইনিংসটিতে ছিল চারটি ৬ ও তিনটি ৪- এর মার।

শুরুর চাপ সামাল দিয়ে সাকিব আল হাসানের সঙ্গে তিনি দুর্দান্ত একটি জুটি গড়ে তোলেন। দু’জনের ব্যাট থেকে এসেছে ৮০ রান। এর মধ্যে ২৯ বলে ৪২ রান করেছেন সাকিব। এছাড়া শেষ দিকে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের ১০ বলে ১৭ রানের ক্যামিও ইনিংসের ওপর ভর করে ১৫৩ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড়  করাতে  সক্ষম  হয়েছিল   মাহমুদুল্লাহ’র বাহিনী।

আগামী ২১ অক্টোবর (বৃহস্পতিবার)  গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে পাপুয়া নিউ গিনির মুখোমুখি হবে বাংলাদেশ। -বাসস

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০