সুবর্ণচরে জন্মনিবন্ধন জালিয়াতির অভিযোগে ভ্রাম্যমান আদালতে জরিমানা

আব্দুল বারী বাবলু, সুবর্ণচর : নোয়াখালীর সুবর্ণচর উপেজলায় জন্ম নিবন্ধন সনদ জালিয়াতির অভিযোগে মোহাম্মদ বাবলু (২০) নামে এক দোকানীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা। আজ সোমবার বিকেলে উপজেলা পরিষদের মূল ফটকে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
অভিযুক্ত দোকানী বাবলু পূর্ব চরবাটা ইউনিয়নের পূর্ব চরবাটা গ্রামের ইয়াকুব আলীর ছেলে। সে দোকান মালিক মো. নিজাম উদ্দিনের কম্পিউটার দোকানের কর্মচারী।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, অভিযুক্ত বাবলু তার এক গ্রাহককে উপজেলার সরকারি ইউজার আইডি হ্যাকড করে জন্ম নিবন্ধন সনদ তৈরি করে দিয়েছে- এমন সুনিদিষ্ট অভিযোগের ভিত্তিতে নিজাম উদ্দিনের কম্পিউটার দোকানে অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পায় ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা জানান, অভিযুক্ত বাবলু জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি করে অনুমোদনের জন্য উপজেলায় এলে স্বাক্ষর দেখে সন্দেহ হলে যাচাই-বাচাই করে স্বাক্ষরে অমিল থাকায় তাকে জন্ম-মৃত্যু নিবন্ধন আইন-২০০৪-এর ২১/১ ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছে। এ ধরনের জালিয়াতির বিরুদ্ধে অভিযান আরো বেগবান করা হবে।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০