সুবাসিত হোক সারাদিন

সুবর্ণ লাইফস্টাইল কর্ণার ডেস্ক : দিনভর সুবাসিত থাকার বাসনায় কমবেশি সকলেই সুগন্ধির দোকানে ভিড় জমান। সাধ্য অনুযায়ী নানান অঙ্কে সংগ্রহ করা হয় সুগন্ধির বোতল। অথচ সেসব সুগন্ধির সুবাস যেন হাওয়ায় মিলিয়ে যায় অল্প কিছু সময়েই। হোক সে যত নামী-দামী ব্রান্ডেরই। এরকম সময়ে মুখ ভার করে বসে না থেকে চলুন চট করে জেনে আসি কিকরে পারফিউমের সুবাস দিনভর দীর্ঘায়িত করা যায়।

প্রিয় সুগন্ধির বোতলটা হাতে নিয়ে অল্প করে ঝাঁকিয়ে স্প্রে করে নিন তো? না সেটা করবেননা। এতে করে বাতাস মিশে গিয়ে সুগন্ধির আসল গন্ধটিকে প্রভাবিত করে। তাই না ঝাঁকিয়ে সরাসরি ব্যবহার করুন।

ব্যবহারের পূর্বে অল্প করে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। এরপর সে জায়গাটিতে সুগন্ধি স্প্রে করলে সুবাস থেকে যাবে দিনভর।

সুগন্ধি দীর্ঘক্ষণ ধরে রাখতে পালস পয়েন্টে তো লাগিয়ে নেন কিন্তু ঠিক এরপরই দুহাতে হালকা করে ঘষে নেন তো? এতেই তো সুবাসের রেশ দ্রুত যায় মিলিয়ে। তাই দু হাতে না মিলিয়ে বরং বাতাসে শুকিয়ে নিন। সুগন্ধি উপভোগ করুন সারাদিন।

সুগন্ধি সংগ্রহে রাখার ক্ষেত্রে সচেতন হোন। যেখানে সেখানে ফেলে রাখবেননা এতে করে সুগন্ধির মান নষ্ট হয়ে যায়। অধিক আর্দ্রতা কিংবা রৌদ্রজ্জ্বল স্থানে সুগন্ধি রাখবেননা, রাখুন অন্ধকার শুকনো স্থানে। সেইসাথে সুগন্ধির বাক্সেই রাখবার চেষ্টা করুন সুগন্ধির বোতল। এতে করে সুগন্ধির মানও ভালো থাকবে আর আপনিও পাবেন সুন্দর সুঘ্রাণ।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০