হাতিয়ায় কার্গো জাহাজ ডুবি, ১১ নাবিক উদ্ধার, নিখোঁজ-১

ছবি: সংগৃহীত

হাতিয়া প্রতিনিধিঃনোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার পূর্ব দিকে ভাসান চরের সন্নিকটে মেঘনা মেঘনা নদীতে এমভি মৌ-মনি’ নামের একটি কার্গো জাহাজ ১২ জন নাবিক নিয়ে প্রচন্ড স্রোতের কবলে ডুবে যায়। আজ বৃহস্পতিবার দুপুরে দিকে হাতিয়ার এ ঘটনা ঘটে।
পরে কার্গো জাহাজডুবির ঘটনায় ভাসমান ১১ নাবিককে উদ্ধার করেছেন মাছ ধরার একটি ট্রলারের মাঝি-মাল্লারা। তবে এখনো ১ নাবিক নিখোঁজ রয়েছে। বিকেলে তাদের উদ্ধার করা হয়।
স্থানীয় বাসিন্দা কালা মিয়া জানায়, এমভি মৌমনি নামের একটি জাহাজ চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। পথে ভাসানচরের পূর্ব অংশে ইসলাম চর এলাকায় পৌঁছালে ১২ নাবিক ও মালামালসহ জাহাজটি বৈরী আবহাওয়ার কবলে পড়ে ডুবে যায়। এ সময় জাহাজে থাকা ১২ নাবিক ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশ ধরে ভাসতে থাকে। এ সময় নাবিকরা ৯৯৯-এ কল দিয়ে সহযোগিতা চান।
পরে হাতিয়া নৌ-পুলিশ ও কোস্টগার্ড সহযোগিতার জন্য ঘটনাস্থলে রওনা হয়। এরমধ্যে একটি মাছ ধরার ট্রলার ডুবে যাওয়া জাহাজের নাবিকদের দেখতে পেয়ে তাদের মধ্যে ১১ জনকে উদ্ধার করে।
হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিসান আহমেদ জানান, কোস্টগার্ড ঘটনাস্থলে পৌঁছার আগেই জেলেদের একটি বোর্ড নাবিকদের উদ্ধার করে। তাদেরকে নিরাপদে পৌঁছানোর সব ব্যবস্থা করছে কোস্টগার্ড। তবে এখনো এক নাবিক নিখোঁজ রয়েছে।

শেয়ার করুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১