ফেনী জেনারেল হাসপাতালের করোনা ইউনিট ১৫০ শয্যায় উন্নীত

ফেনী প্রতিনিধি : ফেনী জেনারেল হাসপাতালের ৩০ শয্যার করোনা ডেডিকেটেড ইউনিটকে ১৫০ শয্যায় উন্নীত করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য বিভাগ। গত রবিবার (৮ আগস্ট) স্বাস্থ্য সেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ এর উপ-সচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।
এর আগে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে ৩০ শয্যায় আইসোলেশন ওয়ার্ড ঘোষণা করে করোনা ও উপসর্গে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা দেয়া হচ্ছে। ওই প্রজ্ঞাপনে বলা হয় মহামারিকালীন সময়ে জনস্বার্থে কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় নিমিত্ত ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতাল, ফেনীর ৩০ শয্যার আইসোলেশন ওয়ার্ডকে ১৫১০ শয্যার কোভিড ডেডিকেটেড হাসপাতালে উন্নীত করনের নির্দেশক্রমে অনুমোদন প্রদান করা হলো।
ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া জানান, হাসপাতালটিতে ৩০ শয্যার করোনা ইউনিট ঘোষিত থাকলেও সবসময় ৩ থেকে ৪ গুণ রোগী ভর্তি থাকে। রোগীদের খাওয়া ও চিকিৎসা সরঞ্জামাদি সংকট থাকায় এই ইউনিটে ভর্তি হওয়া রোগীদের প্রয়োজনীয় চাহিদা মোতাবেক সেবা দেয়া সম্ভব হয়নি। এমতাবস্থায় বেশকিছু দিন আগে হাসপাতালটিতে করোনা ইউনিটের শয্যা বাড়ানোর জন্য স্বাস্থ্য বিভাগে আবেদন করা হয়েছিল।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আবুল খায়ের মিয়াজী জানান, কর্তৃপক্ষের অনুমোদন পাওয়ার আগ থেকেই আমরা ৩০ শয্যার আইসোলেশনে অতিরিক্ত রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসছি। রবিবার স্বাস্থ্য বিভাগ থেকে এই ইউনিটকে ১৫০ শয্যায় উন্নীত করে প্রজ্ঞাপন জারি করা হয়। শয্যা মোতাবেক জনবল ও প্রয়োজনীয় বরাদ্দ পেলে সেবার মান আরো বাড়বে।

শেয়ার করুনঃ

108 thoughts on “ফেনী জেনারেল হাসপাতালের করোনা ইউনিট ১৫০ শয্যায় উন্নীত”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

  • আর্কাইভ ক্যালেন্ডার

    রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০